শহর
- সাইফুল আজম কাফী ২৩-০৪-২০২৪

মৃত শহরে মৃত্যুই যেন উৎসব, ভূরিভোজ যেখানে একমাত্র উপলক্ষ্য। আর রঙ মাখানো সঙ সেজে চলে শোকের আদিখ্যেতা।
আত্নতত্ত্বের বিবেকবর্জিত অবস্থান ব্যস্ত শহরে আর তাতেই কেমন যেন উলঙ্গ আর বিশ্রী দেখাচ্ছে অনাবিল সুন্দর এমন অবিরাম বর্ষণে।
এ শহরে সভ্যতা করছে আর্তনাদ আধুনিকতা বিশ্বাসী মনুষ্য তান্ডবে।
সভ্যতার শিখড়ে চড়ে শুধু জেনেছে মানুষ আত্মতুষ্টীই সব।
সু-বোধ তুমি সভ্যতার অহংকার হতে পারতে
কিন্তু মানুষ তোমাকে বন্দি বানিয়ে খুজছে মিথ্যে মুক্তি।


১৩শ্রাবণ১৪২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।