মানুষ-ভজো মানুষ
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৮-০৩-২০২৪

মানুষ-ভজো মানুষ
সাইয়িদ রফিকুল হক

মানুষ-ভজো মানুষ
মানুষ-ভজলে মানুষ পাবে,
মানুষ-ভজলে স্রষ্টাও পাবে।

মানুষ-ভজো মানুষ
মানুষ-ভজলে পশুত্ব দূর হবে,
মানুষ-ভজলে তুমি মানুষ হবে।

মানুষ-ভজো মানুষ
মানুষ-ভজলে তুমি সুন্দর হবে,
মানুষ-ভজলে তুমি আবার মানুষ হবে।

মানুষ-ভজো মানুষ
মানুষ-ভজনা করলে তুমি সত্য হবে,
মানুষ-ভজনা করেই তুমি মানুষ হবে,
আর শুধু মানুষ-ভজনা করেই তুমি
মানুষ হতে পারবে।




সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৯/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।