বঙ্গবন্ধু
- অরুণিমা ২৯-০৩-২০২৪

বঙ্গবন্ধু/ অরুণিমা মন্ডল দাস

সাহেবের রাজত্বে জ্বলে ওঠা গোপালগঞ্জের এক অঙ্গার
দয়ালু হৃদয় বিপ্লবী তেজে চড়ে ওঠা মুক্ত পারদ---
বাংলা ফুঁসছে, ছোবল মারছে বিদেশী বিষাক্ত বিষে----
স্বাধীনতা চাই----সাত ই মার্চের বারুদঝরা বাক্যের বিস্ফোরণ--
তেত্রিশ কোটি মানুষের লাঠির ঝনঝনি----
বঙ্গবন্ধু !
প্রধানমন্ত্রীত্ব ধন দৌলতে লোভহীন এক নিস্বার্থ দেশপ্রেমিক---?
শহীদের রক্তে র বিনিময়ে স্বাধীন বাংলা---
সোনার ফসল,মাটির গন্ধ, রাস্তা ঘাটে অবাধ বিচরন----¡
বঙ্গবন্ধু!
স্বাধীনতা পেয়েছি ----“বাংলাদেশ” ---দাসত্ব ছাড়িনি----?
এখনও বোরখার আড়ালে সোনার বাংলা কঁাদছে---
দুষছে হিন্দু তুলসী মন্দিরের নড়বড়ে তুলসি পাতাকে---?

আইবুড়ো শহীদদের কাটা গলা, রক্ত,ভাঙা পঁাজর,গুলিবিদ্ধ রাসেলদের দেহ,ধর্ষিতা হিন্দু যুবতীদের রক্তাক্ত যৌনাঙ্গ ,ছিঁড়ে ফেলা স্তনবৃন্ত তাকিয়ে হাহাকার করছে---------
এ কোন ভাঙা, বৃদ্ধ, দুর্বল, একচেটিয়া স্বাধীনতা---?
#
Arunima Mandal Das
West Bengal

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।