শাওনের ধারা
- অরুণিমা ১৮-০৪-২০২৪

শাওনের ধারা-----/১/অরুণিমা মন্ডল দাস

কলেজে দঁাড়িয়ে থাকা এক প্রেমিকা----
ফুল নেই, গিফ্ট নেই, টাকা নেই, বাইক নেই, ডিজাইনার ব্লাউজ নেই ,পেনসিল হিল ----
শুধু
জলে ভেজা টানা টানা চোখ ই আছে বিরহকে বাধা জানতে
বৃষ্টিতে ভেজা চুড়িদারের উড়নাই আছে এক জাদু আশ্চর্য ন্যাচারাল আকর্ষন জানাতে---
ঝরে পড়া শ্রাবনের ফোঁটা ফোঁটা আলিঙ্গন--
ছেলেটি পাশে নেই
তবু সে দঁাড়িয়ে হাসছে--- মেঘগুলো খুশি হয়ে সরে সরে যাচ্ছে
দূরে দূরে বহুদূরে--
যেখানে পরীক্ষার আ্যডমিট প্রশ্নের ভয় নেই-- সাংসারিক তাড়না নেই---- ধনী গরিব ভেদাভেদ নেই--
আছে শুধু রজনীগন্ধার প্রেম আর প্রেম---
চোখ বন্ধ করে খানিকক্ষন দঁাড়িয়ে সে পীরিতের সাগরে ভিজতে লাগল
নগ্ন ময়ূর ময়ূরির ভাসমান পেখমনৃত্য---
নিরুপমাদের প্রেম করতে নেই--- স্বপ্ন দেখতে দোষ কিসের?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Nazmul_Rahman_Shurjo
২৬-০৫-২০২০ ২২:৩১ মিঃ

নিরুপমাদের প্রেম করতে নেই--- স্বপ্ন দেখতে দোষ কিসের?(vlo lagse!)

SSDIPU
০৪-০১-২০২০ ০১:১১ মিঃ

Beautiful

Faiyaj
৩১-০৭-২০১৭ ২০:৫২ মিঃ

আমি ফুল দিবো নিবেন?