সে যে ....
- মুঃ ওয়াহিদ সাদিক - অগোছালো কবিতাগুলি ২০-০৪-২০২৪

সে যে ,
দেখে নি মোর মন ...
বেঁধেছিলেম মোর মন ,তারি সহিত ,তারি মায়ার বন্ধনে ,
তাহার লাগি আমার রাত্রি দিন যায় ক্রন্দনে ।
সে যে ,
দেখে নি মোর মন ,
সে যে ,
চেয়েছিল তারি মত স্টাইলিস ছেলে ,আর কিছু ধন ।
সে যে ,
কখনো বুঝেনি মোর ভাবনা ,
সে যে ,
কখনোই আমার হয়বে না ,
কখনোই আমার হয়বে না ,
সে যে ,আমার নয় ....
আমি যে তাহার ,
সেই কথা মোর জানা ....
তবে অবুঝ মোর মন শুনে না কোন মানা ।
সে যে ,
খুঁজেছিল তাহার মত সাদা দেহের দেহ ,
সে যে ,
খুঁযে নি ,লাল রক্তে প্রবাহিত মানুষ কেহ ....
তারি লাগি মোর অবুঝ বেদনা ,বিরহ ,
তারি লাগি আমি নিরীহ ।
তাহার মাঝে সঁপে দিয়েছিলেম মোর যত ভাবনা ,
আমার লাগি কিছি তাহার নাহিরে ,
নয়ন হয়তে অজান্তে ফোঁটা অশ্রু হয় বাহিরে ।
মোর এই ফোঁটা অশ্রুতে তো হয় নিকো বারিষা ,
কিবা এসে যায় ,
কি বা স্বান্তনায় ।
মোর এই শব্দহীন ক্রন্দনে হয়নিকো কোন অনুভব তাহার ,
চিত্ত চিত্ত চিনে ,ক্রন্দনে চিত্ত যাহার ....
তাহার সহিত ভুলেও করো নাকো কোন সন্ধি ,
চিত্ত বিনে হয়ো নাকো কারো সহিত বন্ধি ।
চিত্ত বিনে হয়নাতো ভালবাসা ,
চিত্ত বিনে অবুঝ ভাবনা ,অবুঝ ক্রন্দন ,
হয়না মনের প্রকৃত বন্ধন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।