প্রেমিক হতে পারিনা
- মাসুদুর রহমান (শাওন) ২০-০৪-২০২৪

খুব সহজেই ভালোবেসে ফেলি আকণ্ঠ ডুবে তীব্রভাবে,
চোখের দিকে একবার তাকিয়েই মিশে যাই গভীর নীলে।
তবে প্রেমিক হতে পারিনা খুব সহজেই,
পারিনা কারো হৃদয়ের মাঝে নিজের ভাগ বসাতে।।

দেবদারু বৃক্ষের পাতার মত চুলগুলো উড়তে দেখেই,
খুব সহজেই ভালোবেসে ফেলি কবিতা লিখে দেই।
তবে আমি খুব সহজেই কারো অধিকার পাইনা,
পারিনা প্রেমিক হতে হয়ত আমার রক্ত দূষিত অথবা নেশাগ্রস্ত বলে।।

কারো স্বপ্নে স্নায়ুর চাপ বেড়ে যায় খুব দ্রুতই,
হাত ধরতে পারি খুব সহজে কল্পনায় ইচ্ছে হলেই।
কপালের ঘামের ফোঁটা মুছে দেই এক মুহূর্তেই,
তবে আমি কারো ছোঁয়া পাইনা খুব সহজেই।।

অনিচ্ছাতেই যেন পাশে গিয়ে দাঁড়াই বলে দেই ভালোবাসি,
হাত বাড়িয়ে এগিয়ে দেই গোলাপের কলি।
খুব সহজেই কাউকে আপন করে নেই যখন তখন,
তবে আপন হতে পারিনা শত্রু হয়ে যাই প্রেমিক হতে পারিনা খুব সহজেই।।

০৫/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।