চিঠি বিরহ (২)
- শান্ত চৌধুরী ২৬-০৪-২০২৪

চিঠি বিরহ (২)
_______ শান্ত চৌধুরী

প্রিয়তা
কেমন আছো ? আজো কি সেই আগের মতো লালগোলাপ খোপায় গাঁথ। তোমার রেশমী কোমল চুল গুলো ছেড়ে পায়চারী করো। সকালের সোনা রোদে ছুটে যাও বকুল তলায়। আমাকে তোমার মনেপড়ে কি প্রিয়তা? তোমার দেয়া সেই রুমালটায় আজো তোমার গায়ের গন্ধ শুকে যাই । মনে হয় তুমি আমাকে জড়িয়ে আছো বটবৃক্ষের মতো। তোমার দেয়া স্মৃতি গুলো বার বার আমার মাঝে তোমাকে বিচরণ করে। মনেপড়ে সেই কবে কার ভরা বর্ষার ডাকাতীয়ার জলে নৌকায় করে ঘুরে বেড়িয়েছি তোমার বুকে শুয়ে। মৌনতা ভেঙ্গেছে তোমার কোমল আদর মাখা আহ্বানে, তোমার সুরে সুরে মিলিয়ে ছিল ডাহুকের পাল, আমি অপলক তোমার পানে চেয়ে চেয়ে কাটিয়েছি দিয়েছি সময়। তুমি এখন হয়তো আর আমার কথা মনে করোনা ? অনেক সুখে হয়তো মানব কীট আমাকেই ভুলে গেছো। স্বামী, সন্তান সুখের সংসার অনেক ভালোই আছো। আমি সেই আগের মতো বকুল তলায় যাই, পাখিদের সাথে কথা বলি, রাতের প্রদীপ জোনাকি ভিড়ে মাঝে মাঝে জেগে থাকি, চাঁদের মৃদু জোছনায় তোমাকে খুঁজি। বুকের মাঝে একটুকরো ভালবাসার রঙে তোমার ছবি আঁকি। অনিন্দ্য সুন্দর প্রতিটি প্রহর হউক তোমার প্রজাপতির রঙীন পাখার মতো। আমি তোমার ভালবাসার সুখে ! দুঃখের সাগরে ভেসে যাই অনবরত। তুমি ভালো থেকো, অনেক সুখে থেকো, আমি তোমার সুখেই হারাবো দুঃখ পালে। তোমার ভালবাসার জনম ভিখারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।