সে যদি বুঝতো
- মাসুদুর রহমান (শাওন) ২৯-০৩-২০২৪

প্রভাতরাগের মত সে যে রয়েছে আমার বুকে,
সত্য ধ্রুবের মত রেখেছি তাকে গভীরে এঁকে।
তার অস্তিমান অাবেগে আমি চিন্ময় প্রতি অনুভবে,
কোলাহল ছেড়ে আড়ালে সে কি মোরে ভাবে?।।

আমি যে বাঁধা পড়েছি নয়নে নয়নে তার সনে,
তারে যে রেখেছি গোপনে আপন মনে।
মজেছি যে তার মাঝে জাগরণে স্বপ্নে ধ্যানে,
তাকে যে পেয়েছি আমি সে কি তা জানে?।।

অপলক তাকে দেখার মাঝে পাই একি আমি,
তার মাঝে কেন লুটে পড়ি শুধু জানে অন্তর্যামী।
হঠাৎ যদি কখনো সে দুহাত বাড়িয়ে ডাকতো,
হারিয়ে গেলে সে যদি একবার আমায় খুঁজতো।।

আমি যে ক্লান্ত হই তার মাঝে ডুবে রই প্রেমাবেশে,
পাই তারে আমি জুড়ে বিশ্বাসে প্রতি নিঃশ্বাসে।
তার সাথে প্রতিরাতে জেগে রই যে অবিশ্রান্ত,
ভালোবাসি তারে এই কথা সত্যি সে যদি বুঝতো।।

১০/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।