চন্দ্রগ্রহণ
- শাহাবুদ্দীন আহম্মেদ ২৯-০৩-২০২৪

চন্দ্রগ্রহণ
-শাহাবুদ্দীন

মন খারাপের গ্রহণ লেগেছে আজ বুঝি,
একটু একটু করে খেয়ে নিচ্ছে চন্দ্রটাকে আজি।
পুরানো যতটুকু আছে সেটিও করবে শেষ,
এরই মাঝে পূর্ণতা পাবে চাঁদের ক্লান্ত আবেশ।
ক্ষুধার উন্মত্ত নেশা ছুটে চলেছে কালের সাক্ষি
হতে,
কেউ আজ শেষ হচ্ছে কাউকে খুঁশি করতে।
এটাই নিয়ম মহাকাশের,
এটাই হলো আইন,
কেউ আজ শেষ হয়ে পৃথিবীকে করবে মুক্ত গাইন।

রচনাঃ যশোর
০৭/০৭/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।