শূন্য মানব
- শামীম মোহাম্মদ মাসুদ ২৯-০৩-২০২৪

একশো বছর হচ্ছে তোমাকে দেখিনা।
শেষ বর্ষায় ঝুম বৃষ্টিতে এক পলক দূর থেকে দেখেছি মনে আছে,
বৃষ্টির জলে আমার ভেজা চশমার গ্লাস ভেদ করে সেই দেখাটা এখনো অস্পষ্ট!
তুমি হাত উঁচিয়ে ইশারা করেছিলে,
আমার তখন মনের কোনে অদ্ভুত সাইরেন বেজে যাচ্ছিলো।
নিজেকে সামলে নিয়ে যখন আমি আবার তাকালাম,
পৃথিবীর সকল শূন্যতা আমাকে দিয়ে তুমি তখন আর নেই।
সেই থেকে আমি আজও অসমাপ্ত শূন্য মানব
তারপর মনে হচ্ছে কেটে গেছে কমপক্ষে একশো বছর!

(শূন্য মানব/শামীম মোহাম্মদ মাসুদ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।