শেখ মুজিব
- মোঃ খোরশেদ আলম ১৯-০৪-২০২৪

একটি দেশ পেয়েছি , পেয়েছি বাংলা ভাষা।
পেয়েছি নতুন সূর্য , বাঁচার জন্য পেয়েছি স্বাধীনতা ।
পেয়েছি লাখো শহীদের ইতিহাস ,
পেয়েছি জাতির জনক শেখ মুজিবুর রহমান ।

তবে কোথায় তিনি ! কোথায় শুনা যায়
তোমাদের যা কিছু আছে
তাই নিয়ে শত্রুর মোকাবেলা করো ...!
কোথা থেকে ভেসে আসে এমন কণ্ঠ ধ্বনি !
সবাই বলে চিরনিদ্রায় শেখ মুজিব ।

তবে কার এই কন্ঠ!
না ! না! না ! শেখ মুজিব মরেনি
শেখ মুজিব বেঁচে আছে আমার সোনার বাংলায় ,
শেখ মুজিব বেঁচে আছে বাঙালির ঘরে ঘরে ,
প্রতিটি বাঙ্গালীর মুখের ভাষায়
শেখ মুজিব বেঁচে আছে, শেখ মুজিব বেঁচে আছে , বেঁচে আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।