বঙ্গবন্ধু মরে নাইরে
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৫-০৪-২০২৪

বঙ্গবন্ধু মরে নাইরে
সাইয়িদ রফিকুল হক


টুঙ্গিপাড়ার সেই ছেলেটি
হলো সবার সেরা,
তাঁর চোখেরই শ্যামল মায়ায়
বাংলাদেশটি ঘেরা।
সোনার বাংলার সকল রূপে
দেখি তাঁহার ছবি,
বিশ্বসভায় মহান তিনি
রাজনীতিরই কবি।
চেহারাটা দেখলে বুঝি
তিনি সবার মিতা,
বীর-বাঙালির জীবনকাব্যে
তিনিই জাতির পিতা।
বাংলাদেশের শ্যামল রূপে
এখনও তাঁর ছায়া,
দেশের প্রতি ভালোবাসায়
আজও তাঁহার মায়া!
বঙ্গবন্ধু মরে নাইরে
আছেন জাতির বুকে,
জাতির জনক কোরাস শুনি
সব বাঙালির মুখে।




সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
১৬/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।