তোমার ফুলে ঘ্রাণ পাইনি
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৯-০৩-২০২৪

তোমার ফুলে ঘ্রাণ পাইনি
সাইয়িদ রফিকুল হক

তোমার ফুলে ঘ্রাণ পাইনি
তোমার মনে ঘ্রাণ ছিল না বলে।
তোমার নৈমিত্তিক ভালোবাসায়
কখনও আকর্ষণ খুঁজে পাইনি
সেখানে আন্তরিকতা ছিল না বলে।
তোমার প্রেমে কখনও ফুল ফোটেনি,
ভালোবাসায় শুধু অভিনয় ছিল বলে।
তোমার নৈমিত্তিক ভালোবাসায়
কখনও মুগ্ধতা খুঁজে পাইনি
সেখানে শুধু অভিনয় ছিল বলে।
তোমাদের ভালোবাসা এখন
ডিপার্টমেন্টাল-স্টোরে
সাজানো সদাইপাতির মতো,
এখানে, যে যা তুলে নিতে পারে
তবে তা মূল্য পরিশোধের পরে।
টাকার অঙ্কে এখন পৃথিবীতে চলছে
ভালোবাসা নামক অতিনাটক,
পৃথিবীটা আজ যেন ভালোবাসার উন্মুক্ত মঞ্চ!
এখানে, মনভরে যে যত অভিনয় করতে পারে।
তোমার ফুলে ঘ্রাণ পাইনি
তোমার মনে ঘ্রাণ ছিল না বলে,
আর তোমার মনে ভালোবাসা ছিল না বলে।




সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২০/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।