এই আমাদের দেশ
- মোঃ খোরশেদ আলম ২৪-০৪-২০২৪

জীবন গুলো স্রোতের মত
ভাসছে দেখ তিস্তায়,
ভাসছে ফসল ভাসছে প্রাণী
ব্যস্ত আপন বাঁচায় ।

কারো কাছে ভিউয়ার হয়ে
কারো লাইক কমেন্ট,
অর্থকরি ভাড়ছে কারো
ইউটিউব পোস্টের রেন্ট।

কারো কাছে সেইভ হয়ে রয়
কারো ফটোসেশন ,
কারো আবার অপেক্ষা
বিদেশি অর্থের টেনশন।

কারো কাছে ধামাকা খবর
কারো খ্যতির সুনাম,
দেশের মানুষ মরছে মরুক
ছড়ায় কারো বদনাম।

কেউবা কিছু বস্তা লয়ে
রিলিপ ছবির আশায়,
কেউবা আবার আহাজারিতে
কান্নায় বুক ভাসায়।

এত কিছু রাখনারে ভাই
দেশটা মোদের বাঁচা ,
কেমন করে বাঁচবে মানুষ
খোঁজরে সেই ভাষা।

দেশ যদি যায় বাণের জলে
লাইক কমেন্টে কি আর হবে ,
সোনার বাংলায় রক্তিম সূর্য
উঠবে কার আশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।