যদি কথা দাও
- শাহাবুদ্দীন আহম্মেদ - অপ্রকাশিত ১৯-০৪-২০২৪

যদি কথা দাও নিশ্চিত দেখা হবে
হয়তো পদ্মাপাড়ে না হলে তেপান্তরে
যদি স্বচ্ছ হৃদয়ে উত্তাল সমীরণ হানে
তবে নিশ্চিত ছুটে যাবো হৃদয়ের টানে।
যদি কথা দাও তবে অবশ্যই দেখা হবে
বসন্ত বাতাসের রঙিন উৎসবে
ফুলের বনে মিষ্টি গন্ধ ছড়াবে
খরস্রোতা ভেঙ্গে তরী তীরে পৌঁছাবে।
যদি কথা দাও তাহলে দেখা হবে
ধবল বিহঙ্গ নীলাকাশে উড়বে
কলঙ্ক রটে যাবে সকলের কানে কানে
উত্তাল পদ্মা পাড়ি দেব তোমার সন্ধানে।
যদি কথা দাও আমাদের দেখা হবে
তেপান্তরের শেষ কোনে গধুলী লগনে
তোমার আমার কথা হবে কানেকানে
অপলক চেয়ে রব তোমার তনু পানে।
( আমার পদ্মাপাড়ের বন্ধু সামিয়ার উদ্দেশ্যে রচিত )



রচয়িতাঃ
শাহাবুদ্দীন
সদর যশোর।
১৯/০৮/২০১৭ খ্রিঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।