তুমি সে
- এস. মেহেদী হাসান - নীলপরী ২৫-০৪-২০২৪

তুমি সে-
যে থাকে হৃদয়ের বন্ধ কুঠিরে।
আষাঢ় -শ্রাবণ, বারোমাস-
দিনরাত, সময়-অসময়ে।
মেঘের ওপারে মেঘ, জলের গভীরে জলে!
তুমি সে-শুধু সে!
যে ছিলো বুকের পশমে- চোখের কোণে,
জোনাকের দলে-রাতের আঁধারে।
বুনো চাঁদ -বুনো পাখি,
ধূসর পাতার আড়ালে।
ঘুম আর স্বপ্নের বেশে- ক্লান্তির নিঃশ্বাসে।
তুমি সে-
যে আছে ঝরা পাতায় - মরা ঘাসে,
শীতের কুয়াশায়-বরফের ঝড়ে।
নীল আকাশ, ছেঁড়া ছেঁড়া রং-
বসন্তের মিষ্টি বিকেলে।
আলেয়ার আলোতে মিশে- নক্ষত্রের দেশে!!
তুমি সে-শুধু সে,
যে রবে রক্ত বাহিকায়- জন্মজন্মান্তরে,
রাতের ছাঁয়ায় - তপ্ত বাহুডোরে।
চৌচির মাঠ-বন্ধ্যা মাটিতে,
একমুঠো সোনালী ফসলে।
বহু যুগ পরে-কৃষকের হাসিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।