আত্মহনন!
- এস. মেহেদী হাসান - আধুনিক কবিতা ২৫-০৪-২০২৪

এলিসন দুর্গের প্রিয় প্রেতাত্মা -
মাঝরাতে এসে হানা দেয় আমার দুয়ারে।
নারকীয় হাসিতে জাগ্রত করে -
হৃদয়ে লুকিয়ে থাকা ঘুমন্ত হেমলেটকে।
ওফেলিয়া ওফেলিয়া চিৎকারে!!
বিভৎস রাতের শূন্য দেয়ালে -
সে চিৎকার প্রতিধ্বনিত হয় বারবার!!
আর, দেয়ালের ওপারে দেখি-
ক্লাডিয়াসের নিঃশব্দ আনাগোনা।
সারশূন্য কর্তব্যের ফসিলে-
স্তুপকার জন্মজন্মান্তরের প্রেম।
ক্রমশ আবছা হয়ে হারিয়ে যায় ওফেলিয়া!
চোখের সামনেই ওফেলিয়ার প্রস্থান-
মিশে যায় শূন্যতায়।
সে নিদারুণ এক শূন্যতা!
নিঃসঙ্গ হৃদয়ের গলিপথে-
অনুভূতির পোড়া গন্ধ!
সে অনুভূতি শুধু হেমলেটের!
একজন প্রেমিকের!
আর একজন হত্যাকারীর!
আমি হত্যা করেছি- নিজেকে!
আপন অস্তিত্বকে!
রক্তহীন বিবাদে হরণ করেছি-
স্বীয় আত্মাকে।
অতি যত্নে,পরম মমতায়-
একান্ত গোপনে!
এখন শুধুই অপেক্ষা!
অপেক্ষা ওফেলিয়ার শেষ স্পর্শের!
অথবা একফোঁটা বিষের!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।