ভবঘুরে মানুষ
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২০-০৪-২০২৪

ভবঘুরে মানুষ
সাইয়িদ রফিকুল হক

ভবঘুরে মানুষ তুমি
আছো ভীষণ সুখে,
খুশির প্রকাশ দেখছি নাতো
কেন তোমার মুখে?
ভাগ্য সবার হয় না ভালো
এই তো সাধুবাণী,
হাসিমুখে মুছে ফেল
তোমার চোখের পানি।
আজকে তুমি কাঁদছো দুঃখে
কাঁদছে কত পিতা,
সুখ পায়নি আরও কত
সৃষ্টিযুগের মিতা।
মানুষ তুমি সত্যি দোষী
সবই তোমার দোষ!
সৃষ্টিভুলে আজকে তুমি
তাড়াও বনের মোষ।
ভাগ্য তোমার ফেরে নাকো
অনেকরকম প্রচেষ্টায়,
তবুও তুমি দোষী ভীষণ
মন ভরে না সান্ত্বনায়।
ভবঘুরে মানুষ তুমি
ঘুরবে জীবনভরে,
তবুও তুমি পাবে কিনা
সুখের ছোঁয়া আপন করে?



সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৫/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।