হৃদয় চোখ খুলে দেখেনা।
- মোঃ আমিনুল এহছান মোল্লা - হৃদয় খুলে হৃদয় চেয়েছি ২৫-০৪-২০২৪

সত্যেরা বহুদিন চুপচাপ,হৃদয় চোখ খুলে দেখেনা
প্রেমের আলাদা দৃষ্টি,দুষ্টেরা রয়েছে মিশে
ভালবাসার অন্তঃ কপাটে
অঙ্গে অঙ্গে ব্যাকুলতা,হৃদয়ের গহিন স্পর্শেরা
লোভ লালসায় অবরুদ্ধ!
পথে ঘাটে খোলা বুক!ইজ্জত লুটানো উড়ন্ত শাড়ী
কামনার উত্তালে এলোমেলো খোঁপা!
দেহের ভাঁজে ভাঁজে কিছু মসৃণ নগ্নতা।
চৌদিকে দুষ্টের পায়চারি, অঙ্গের ভিতরে কারা যায়
কারা ফিরে আসে
হৃদয় দেখে না আজ, প্রেম গেছে দীগন্ত পেরিয়ে
ছম্মবেশী ভালবাসার অনুকারী ;
শুধুই অঙ্গে অঙ্গে!
প্রাণের উচ্ছাস স্তব্দ,পশমে পশমে জ্বলে সিগারেট
প্রেমিক প্রেমিকার ঠোঁট হতে হাসিটুকু মুছে গেছে
তরঙ্গের বাঁকে বাঁকে ইজ্জত লুটেরা ছদ্মবেশে
প্রাণ কিনারে নোঙ্গর করে অভিশপ্ত ফেরী।
হৃদয়ে হৃদয়ে এ কি নগ্নতা বিনিময়!
মানবের প্রেমেরা ভিখারী হয়ে ঘোরে
হৃদয় নিবাসে আজ মৃত্যুর ঘন্টা!
অথচ হৃদয় জানে, প্রেম আছে, ঢের পবিত্র স্থানে।
সত্যেরা বহুদিন চুপচাপ,হৃদয় চোখ খুলে দেখেনা।

---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।