এইতো চাওয়া
- মাসুদুর রহমান (শাওন) ২০-০৪-২০২৪

এত বেশি আবেগী প্রেমের প্রয়োজন নেই আমার,
কম করে হলেও কিছুটা ঘৃণার দৃষ্টি চাই।
এত বেশি আলিঙ্গন; এত বেশি চুম্বনের পিপাসা নেই আমার,
কিছুটা অভিমান আর দহনে পোড়া কষ্ট চাই।।

স্বপ্নঘোর কেঁটে গেলে মৃত্যুর আঙ্গিনায়,
চাইনা আমি নরম ফুলের এত বেশি ছোঁয়া।
বুক ভরা নির্মল বিশ্বাসের ছায়ার বদলে,
কিছুটা অবিশ্বাসের বিষাক্ত ছোবল চাই।।

এত বেশি কাছে পাবার ইচ্ছে নেই আমার,
কিছুটা দূরত্ব চাই অদৃশ্য দেয়ালের ওপারে।
এতটুকু করুণা আমি চাইনা কারো থেকে,
শুধু কষ্টগুলো মুছে দিলেই হবে কাগুজে রুমালে।।

এতটা শান্ত মনের অাদরের প্রয়োজন নেই,
কিছুটা তীক্ষ্ণ সুর চাই লাল শিখার মত তীব্র।
কারো জীবনের থেকে প্রিয় হতে চাইনা কখনো,
শুধু জীবনের তরে প্রিয় হতে চাই কারো।।

২৬/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।