আমি ভাল নেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

মায়ের অনিষ্টেরা বেশ স্বাধীনই আছে,
প্রতিনিয়ত ওদের উ্ত্তাপ অসহনীয় সন্তানের কাছে
আজ দুষ্টেরা হাসছে, সব ঠিক-ঠাক চলছে
ওদের সাঙ্গ পাঙ্গরা বীরদর্পে সম্মুখ যাচ্ছে
প্রেসক্লাবে বক্তৃতা চলছে, এদিকে বাঙ্গলী কাঁদছে।

নাচছে নাচছে অনিষ্টেরা বাঙ্গালীর
এদিকে সিংহাসনে বসে খেলছে রঙ্গ খেলা,
রঙিন মঞ্চে যেন দেখি আবৃতি হয় রক্তস্নাত কবিতা!

পথে- ঘাটে , অলি –গলি অনিষ্টেরা বেশ স্বাধীনই আছে,
অঙ্কুরোদ্গম প্রিয় প্রেয়সীরা এলোমেলো আগামী স্বপ্নের কাছে।
বিজয়ী বাঙ্গালীরা ডুবন্ত ফেরীতে!বিরোধী মাঝিরা স্বার্থ্পর;
ধর্ম্ ব্যবসায়ীদের মিছিলে অনিষ্টের উল্লাস!
বিভাজনের রাজনীতি রন্ধে রন্ধে গর্জেছে তুমুল,
অথচ পথচারীরা আলোহীন পথের অথৈ জলে..
চারিদিকে থৈ থৈ নিরাপত্তাহীন পথ চলা
রাত্রিগভীর প্রহরীহীন, কম্পিত বুক,
বানে ভাসে বাংলার তরী,অন্তরে অন্তরে হাহাকার!
ভুলন্ঠিত বাঙ্গালীর অধিকার- স্বাধীনতা
কেউ দেখে না ।

মায়ের অনিষ্টেরা বেশ স্বাধীনই আছে,অতি সুখেই আছে।
হে ভাই ও বোনেরা -তোমরা কেমন আছো?
আমি ভাল নেই।
-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।