নানা নাতি- এক
- মঈন মুরসালিন ২৫-০৪-২০২৪

হাতির পুলের হাতি
দেখতে পেলেন নানা এবং নাতি

হাতির খোঁজে রাস্তা হারান
মাঝে মাঝেই থমকে দাঁড়ান
তবু দেখা মিললো না তো হাতির।

দুই জোনাকে বোকা পেয়ে
হাইজাকারে সুযোগ বোঝে
করলো এসে খাতির।

যা পেলো সব হাতিয়ে নিলো
যাবার সময় বলে দিলো
হাতির দেখা পেতে পারো
হাইকোর্টের অই মোড়ে
নানা নাতি পথে পথেই ঘোরে-

হাঁটতে হাঁটতে পৌঁছলো তারা
দোয়েলের অই চত্বরে
দেখতে পেলো অনেক মানুষ
হাতি কেনায় মত্ত্বরে

অবাক হয়ে দেখলো তারা
মাটির গড়া হাতি
হতাশ হয়ে ফিরলো বাড়ি
নানা এবং নাতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।