এ প্রেম নশ্বরী
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

আল্লাহ সবার ঠাঁই
এ প্রাণেতে যেই আলো জাগে আমি আরশ হতে পাই;
যে প্রাণ অন্ধকারে কাঁদিছে নিরালা শুনি যেন তার ধ্বনি,
এ স্পর্শ্ যেন হৃদয় গহিনে উতালা ঢেউ- এ মধুর বাণী!
মাটির বুকেতে কি যেন সুর ক্ষণে ক্ষণে ওঠে বাজি
প্রাণের স্পন্দন শিরা –উপশিরা নিমেষে হয় যে রাজি।
কোরআন -হাদিস মুক্তির দিশা পঞ্চ সোপানে ঠাঁই
প্রাণের মধ্যে নিবাস যাহার, আল্লাহ -রাসুল ভাই।
ইসলামে বুঝি ঠাঁই
হৃদয় প্রদীপের আলোক মুন্ডে ঈমানী বোন-ভাই!
নবীর হাদিসে জাগিছে, মুমিন ধরিছে কোরআন.
বাতিলের প্রাণে জাগিছে এবার আল্লাহ মেহেরবান,
ইসলাম ধর্মে-আসিছে তাহারা হতেছে নতজান,
যে প্রাণের মন্দিরে জ্বলিছে প্রভু, প্রিয় রাসূল ভাই
ভয় নেই তার ওপার মঞ্জিল স্বর্গে পাবেই ঠাঁই।
প্রাণ হতেছে কালো!
কে যেন অন্তঃ কুঠিরে হায়, নিভে যায় তার আলো!
ভয়ঙ্কর চিত্রে ভেসে ওঠে যেন মানবের তপ্ত শ্বাস,
ভ্রান্ত জড়ায়ে শয়তানের শিক্ষা প্রাণের আশপাশ!
যে প্রাণে জাগিছে স্বর্গের নিরাশা,অগ্নি ত্রাস,

অবিনশ্বর প্রেমে কাহারো কি দেখিছে এত ভালো?
এ প্রেম নশ্বরী- হৃদয়ে আলো হতেছে কালো।
--------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।