স্বপ্নেরা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

পৃথিবীর আলোরা এসে বলে যায়;আগামীর পথে পথে কালো!
দুর্বার প্রাণের উচ্ছাসে রক্ত থাবা
কান্ডারী প্রদীপ আঁধার দ্বীপে লুকে
নবীণ চোখে যেন ধূলো বালি মেশা ল্যান্সের কোন নিষ্ফল আলো!
পৃথিবীর স্বপ্নেরা আজ দেখি স্থবির,
হাল ছেড়ে নতজানু শিরহীন বীর !
ডুবে যাচ্ছে, সেই স্বপ্নের স্পৃহা গোধূলী বেলার রক্তিম আভায়
প্রদীপ নিভায়ে দিবসের আলো হেরে;
বিপথে ভেসে চলেছে তরী ঘোর আঁধারে
ঘন কালো মেঘে ঢাকা আকাশের মতো।
স্বপ্নেরা , কবে তোমরা আলো হবে বলো তো ?
পৃথিবীর আলোরা এসে বলে যায়;আগামীর পথে পথে কালো!
-----------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।