এক অভিশপ্ত প্রাণ!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

অত্যাচারী জানতো যদি দুঃখীদের হৃদয়
ক্ষতবিক্ষত কতোখানি,
অঝোরে ঝরতো তাদের চোখের জল
দুঃখীর কষ্ট আপন কষ্ট মানি।

ঘুষখোর আর দুর্নীতিবাজ জানতো যদি
ভোক্তভোগীর যন্ত্রনা কতোখানি-কতোদুর,
তাহলে তাদের হৃদয়ে উঠত বেজে
আরো বেশী,আরো বেশী ব্যদনার সুর।

অস্ত্রধারী হোতারা কখনো দেখতো যদি
মরন কষ্টের রক্ত ক্ষরণের দাগ,
তাহলে ভয়ানক অস্র ছেড়ে নেমে এসে
উড়াতো প্রেমের মন্দিরে সাম্যের নিশান ।

আসলে তারা মূর্খ্, কেউ বুঝতে পারেনা তা-
শুধু দুঃখীরা, শুধু ভোগীরা, জানে ব্যাদনার কষ্ট কতো;
দুঃখীর অধিকার ছিনিয়ে নিয়েছে যে
সে জাহেগী যুগের নব্য ধারা, নব্য অধিপতি
সীমাহীন পাষন্ড বর্ব্র।
আসলেই তারা মূর্খ্- এক অভিশপ্ত প্রাণ!
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।