সে তো পথ হারায়ে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

ভালবাসার মঞ্জিলে
কিছু কিছু স্পর্শ্ স্মৃতি হয়ে আসে।
কখনও হাসে কখনও কাঁদে কিংবা নিরব থাকে
কখনও অন্ধ পথে ছুটে যায়,
তবু ভালবাসে হৃদয় হৃদয়কে
কৈফিয়ত দিতে জানে না;কোন আইন বুঝে না
যদি সেটা মৌলিক প্রেম হয় তবে অধিক হারায়!

তবু ভালবাসে, কেউ ফিরে দেখে না,
অধির প্রতীক্ষায় হৃদয়ের খাতা খুলে না
রচনা করে না অগণীত কাব্য,প্রেমের তাজমহল
কিংবা স্বপ্নের বাসর !
এ ভালবাসা যাকে খোঁজে সে তো পথ হারায়ে…

ভেতরে ভেতরে নিক্ষেপ করতে থাকে বেদনার ধনুক
এ মঞ্জিলের আঘাত যেন এক রঙিন জামার শোক,
তবু ভালবাসে তবু খোঁজে- কেউ ফিরে দেখে না
এ ভালবাসা যাকে খোঁজে সে তো পথ হারায়ে…
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।