বিশ্বাস ভাঙ্গা হৃদয়
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

ভেঙ্গে গেলে সুখের ঘর/
আপনরা হয় পর/
জেগে ওঠে হৃদ-সাগরে চর/
মরুভূমি হয় ভালবাসার আসর/
হারিয়ে যায় বিশ্বাসটা/
ধীরে বহে বুকের নিশ্বাসটা/
হৃদ-আকাশে মেঘের ঘনঘটা/
নিমিষে বিলীন মায়ার বাঁধনটা /
বুকের মাঝে বিঁধেছে তীর/
হতাশায় ভেঙ্গেছো নীড়/
বুকে করছে দুঃখ ভিড়/
মনকে করেছো অস্থির/
দু হাতে ছিঁড়ছো চুল/
খুঁজে চলেছো সেই ভুল/
বাসি হলো ফোটা ফুল/
হারিয়ে ফেলেছো দুইকূল।
জলে ভরা নয়নজোড়া/
ভাবছো বুঝি কপাল পোড়া/
প্রেমের নেশায় ছন্নছাড়া/
ছেড়ে দিয়েছো হাতজোড়া।
ডানা ভাঙ্গা পাখির মতো/
সয়ে গেছো দুঃখ যতো/
হৃদয় আজি ক্ষত বিক্ষত/
অশ্রু ঝরে অবিরত।
অচেনা জনে সঙ্গী হলে/
রুমাল ভিজে চোখের জলে/
বিনা তাপে বরফ গলে/
জীবন যায় রসাতলে।
হাহাকার চারিদিক মরুময়/
কেউতো কারো নয়/
ভেবে জাকের কয়/
এই কি বন্ধু প্রেমের পরিচয়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।