রক্ত নিজেই রক্ত চুষে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

গোলা বারুদ অগ্নি শিখা,নাফ নদীতে ডুবছে প্রাণ!
রক্ত নিজেই রক্ত চুষে,মানব তোদের এই দেখান।।

বিশ্ব চক্ষু অন্ধ বধির ন্যায় অন্যায় নাইকো জ্ঞান।
যে শক্তিরা মারছে তোদের করিছ তাদের তৈল দান।।

ধর্ম্ নামে খোলস দেখাস বিশ্ব আজি রক্ত বান
গেল গেল গর্জে ওঠিস মানব সেবায় নাইতো গান!

দোয়ার খুলে আপন নীড়ে আনিস কাদের বুদ্ধিমান ?
পারবি তো সামাল দিতে লাল-সবুজের মান সম্মান !

দুঃখ বটে উতাল করে আপন ভুলে নাইতো স্থান;
পারিস যদি উড়িয়ে যা বিশ্ব বুকে স্বাধীন নিশান।

মানবতা আজ তোদের ঘরে দুষ্ট চক্রে ঘূর্ণমান!
স্বার্থ্ লুকে ঢেকুর তুলিস এপার-ওপার মানুষ সমান।

কে যে ভাল কে যে মন্দ চাস যে তোরা সিংহাসন!
ছম্মবেশী প্রেমিক হয়ে ডাকিস তোরা বিভেদ তুফান।

প্রাণ নিয়েছে, ভিটা নিয়েছে ,ছুড়িছে গোলা ধবংস কামান
কেউ দেখিস না ,কেউ দেখিস না, কেন তারা আজ যে লুকান?

হৃদয় ছিড়ে দেখিয়ে যা, তোর স্পর্শেরা বিবেকবান
বুঝরে তোরা নাড়ি-ছেড়া ভাই বোনের এই রক্ত ধন।

মানুষ শ্রেষ্ঠ ,উর্ধ্বে সবার- তবে কেন হেঁচকা টান ?
পাহাড় টিলে নদী নালা বিশ্ব বুকে আপন স্থান ।

বিশ্ব বুকে হিংসে রাজা,তার চেয়েও বেশী হিংস্র প্রাণ!
মানব প্রানের গহিন কোণে নাইতো ধর্মে্র মর্ম্ গান।

গোলা বারুদ অগ্নি শিখা,নাফ নদীতে ডুবছে প্রাণ!
রক্ত নিজেই রক্ত চুষে,মানব তোদের এই দেখান।।

-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।