তোমাদের সুখ-দুঃখে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৮-০৪-২০২৪

গগণের নীচে কাঁদিছে প্রাণ সভ্যতারে খোঁজ করি,
হৃদয়ে আজ জাগেনাকো প্রেম স্বর্গের পথ ধরি।

জাহেলী স্পর্শ্ নশ্বরে ভরা, হিংস্র চরিত্র লয়ে,
খুলে না দ্বার সাম্যের সুরে মঙ্গল গান গেয়ে।

বুকের উপর জুলুমের বাসা,মাতৃ ভূমির নীড়ে
অগ্নি কুন্ড সেই স্থান আজি পাষান্ড আর্মিরা পুড়ে।

যতনে কুড়াইয়া কেউ গাঁথে না প্রেয়সীর পুষ্প মালা
রমণীর ক্ষত কাঁদিছে অভিরাম এ জগত ভেলা।

হৃদয় মঞ্জিলে যে ক্ষরণ ঘটিছে,শোধিবে কতখানি!
প্রেম হেরেছে,মানবতা পুড়িছে- কে দিবে জবাব আনি?

রক্ত চোষা হায়েনা থাবা, ইজ্জত হারায় হাজার মেয়ে
অস্ত্র মুখে প্রাণের ধ্বনি পটে ঘাটে মরিছে যেয়ে।

সেই জল ভুলে নাই নদী, হাসি খুশী ফুল বুকে,
যাতনার সেই অনল ফোয়ারা জাগিছে পরিচয় দুঃখে।

কোলের ধন অপলক চোখে করিতেছে কিসের ধ্যান?
নিখিলের বুকে অভিমান কন্ঠে জাগে তার স্তব গান!

গগণের নীচে কাঁদিছে প্রাণ ঠিকানারে খোঁজ করি,
মানুষেরা আজ জাগেনাকো মানবতার পথ ধরি।

সাহসী হও যারা আপন ছেড়ে এসে,এ দিগন্তের কাঁধে,
তোমাদের সুখ-দুঃখে, এপারের মায়া মমতা কাঁদে।
----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।