এ কোন বাংলাদেশে !
- মধুকবি ২৪-০৪-২০২৪

মুখে সবাই বলে বটে
এদেশ জনগনের দেশ,
লুটেপুটে খায় লুটেরা
হায় হায় সব শেষ ।
জনগনের দেশে আছে
হরেক রকম আইন,
সব আইনের মারপ্যাচে
জনগনই দেয় ফাইন ।
ফেল করা সব ছাত্ররা
আজ হচ্ছে সমাজপতি,
বড় ভাইদের বেকিং ছাড়া
হয়না কারও গতি ।
মেধা তোমার যতই থাকুক
দুর্নীতিটা করতে হবে,
ন্যায় অন্যায় ভূলতে হবে
তবেই তুমি সফলতা পাবে ।
চারিদিকে দেখি আজ শুধু
হিংসা হানাহানি বিদ্বেষ,
অবাক বিস্ময়ে ভাবছি তাই
এ কোন বাংলাদেশ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।