প্রণয় অনুতাপ
- ড. সুজিতকুমার বিশ্বাস ২৯-০৩-২০২৪

মেঘে আজ ঢেকেছে আকাশ-
সব কিছু বড়ো চুপচাপ;
উল্টোদিকে বহিছে বাতাস-
অপেক্ষায় দেখি অনুতাপ।

বসে বসে কত কিছু ভাবি-
কিছু তার হবে না যে বলা;
এঁকেছি কত অব্যক্ত ছবি-
আঙুলেতে দেখি ছলাকলা।

দক্ষিণে করেছে কালো মেঘ-
উথলে উঠবে দেখি বড়ো;
মনেতে আজ সুপ্ত আবেগ
ভুলেছি যে আপন পরও।

লুকিয়ে করেছি অভিনয়
কত তার করেছি প্রকাশ;
আড়ালে রেখেছি যে প্রণয়
চেয়ে দেখি আমি বারোমাস।
-----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।