বিরহ
- অরণ্য- (ভাবুক কবি) ২৯-০৩-২০২৪

ব্যাকুল হৃদয় ভাবনায় মগ্ন
ফিরে দেখলো না কেউ,
প্রেমে বিভোর হয়েছে মন
অন্তরে বহে বেদনার ঢেউ!
দিশাহীন ভূমির মুক্ত অঙ্গনে
খুঁজি না পাওয়া প্রেমের ঠিকানা,
মায়াবী ছলনায় হারিয়ে যাই
বেড়ে ওঠে দিলের যাতনা!
প্রেয়সী যেন হয়েছে পাষাণ
আমার রোদনে আরশ কাঁপে!
সে পথে আছে শুধুই কাটা
আঘাত দেয় প্রতি ধাপে।
চিত্তে কথা জমে থাকে
শোনাবার মানুষ কোথায় পাই,
জ্বলছে বুকে বিরহের অনল
এবার প্রেয়সীর সন্ধান চাই।


রচনাকালঃ- ২৫/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।