বাংলার খোকা
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত ২৫-০৪-২০২৪

বাংলার বুকে জন্মেছিল এক
উদ্যম সন্তান,
কীর্তি ছিল অতুল সমান,
গুণে ছিল মহীয়ান।
ছোটবেলা থেকে সাহসী ছিল সে,
ছিল সে দুর্নিবার,
সহজ সরল মনটাতে তার
ছিল না অহংকার।
সদাই সে ভাবিত শুধু
এ দেশবাসীর কথা,
সে ভাবিত এ দেশের
স্বাধীনতার কথা।
ধীরে ধীরে খোকা বড় হইল
বুঝিতে পারিল সবই,
ধীরে ধীরে সে হইয়া উঠিল
স্বাধীনতার কবি।
বজ্রকণ্ঠের হুংকারে সে শোনাল তার কবিতা,
বাঙালির চোখে আঁকিয়া দিল স্বাধীনতার ছবিটা।
সেদিনের সেই বাংলার খোকা থাকবে চিরদিন অম্লান
বাঙালি জাতির জনক সে যে শেখ মুজিবুর রহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।