শীতের শুভাগমন
- Saifur Rahman Sumon ২৫-০৪-২০২৪

সকালের রবি এখন ছুঁয়ে যায়না পুবদিগন্ত
ধরণীতে নির্জীব সবই,নেই যে শোকের অন্ত।
আকাশে ভাসে শুধু ধবধবে সাদা কুয়াশা
সবুজ বনেও জেগে আছে নিদারুণ নিরাশা।
একি তবে দেশজুড়ে শীত ঋতুর শুভ সূচনা ??
হেমন্তটা বিদায় নিতেই সূর্যটাও ধরলো বাহানা !!
কুয়াশার বাধাঁ মুক্ত হলেই রাত পোহাবে গোপনে,
ঊষার আলো বার্তা দিবে সকল প্রাণের পানে।
শিশির জমা ধাঁনের শীষে পড়লে উষ্ণ আলো,
হীরার মত জ্বলবে কণা অতীব জ্বলো জ্বলো।
মৌমাছিদের মেলা বসবে সরষে ফুলের বাড়ি,
গাছির ছোঁয়ায় ভরবে নিত্য খেজুর রসে হাড়ি।
ইষ্টিকুটুম বেড়াতে আসবে রসের পিঠার আশে,
বাহারি স্বাদের পিঠা-পুলি মন ভরাবে নিমিষে।
অতিথি পাখিরা আসর বসাবে দূরের হাওড় বিলে,
আগুন জ্বেলে সন্ধ্যা মাতাবে ছেলে-মেয়েরা মিলে।
এমনি অনেক রূপের মেলায় আলাদা শীতঋতু,
হাড় কাঁপুনি হিমেল হাওয়ায় করবে সবাইকে ভীতু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।