::::::::শ্রাদ্ধ:::::::
- এস এম খায়রুল বাসার ২০-০৪-২০২৪

ভণ্ড তুমি নেতা সেজে
লুটছো সবই তুফান তেজে,
লজ্জা শরম ঝেড়ে খেয়ে
যে যা বলুক পিছে যেয়ে।
জুয়ার আসর চাঁদাবাজি
মাদক পয়েন্ট টেন্ডারবাজি
ব্যাংকে ব্যালান্স মুক্তা-হীরে
জামা গাড়ি বিদেশীরে!
বিবি দিনে দাসী রাতে
বডি ম্যাসাজ শুরা হাতে।
চ্যালা-চামুণ্ডা ক্যাডার দশে
ধরতে বললে আনে কষে
আম-জনতা ভয়ে কাঁপে
থানা অফিস কথা চাপে।
চাটুকাররা ছাতা ধরে
গুণগানে মুগ্ধ করে,
জি হুজুর সব ঠিক আছে
কোটটা পরেন মিটিং অাছে।
হাবেভাবে রাজা সাজে
থোরাই কেয়ার সকল কাজে,
তোমার অাচার তোমার কথায়
বিরক্ত সব ভীষণ ব্যাথায় !
স্নায়ুর ওপর তীব্র চাপে
কাটছে যেন কেউটে সাপে,
শ্বাসরুদ্ধকর পরিবেশে
জিম্মিদশায় সুবোধ শেষে
দু:খ ঢেকে বুকের মাঝে
দৌড়ে পালায় কবর মাঝে।
সুযোগ পেলে অল্প আঁচে
ক্ষোভের আগুন তেড়ে আসে
পুড়বে দানব আঁধার রাতে
জাগবে বিবেক রাঙা প্রাতে।
কুশীলবদের মুখোশ ফেলে
শ্রাদ্ধ হবে বারুদ জ্বেলে !

স্বরবৃত্ত :(৪+৪)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।