প্রেমের প্রতীক্ষা
- অরণ্য- (ভাবুক কবি) ২৩-০৪-২০২৪

অধীর নেত্রে চেয়ে থাকি পথের পানে তুমি আসবে
সহস্র লাল গোলাপের সম্বর্ধনা দিয়ে করবো বরণ,
তোমার প্রতীক্ষায় কাটিয়েছি ঘুমহীন কত রজনী
মিথ্যে রঙিন স্বপ্ন দেখার নেশায় ছিলাম বিভোর।
বৈশাখীর কালো অম্বুদে এঁদোমগ্ন হলো দশ দিগন্ত
হৃদয়ের মাঝে ফুটলো নিঃসঙ্গ অসু'র বিকট চিত্র!
তোমার ভাগ্যরেখায় ফুটেছে নিত্য বসন্তের কৃষ্ণচূড়া
আমার দ্যুলকে জমেছে বিষাক্ত জলদের ঘনঘটা!
তবুও বিশ্বাস তুমি ফিরবে বৃষ্টিসিক্ত হয়ে শূন্য অঙ্গনে
সুখের বর্ষণে প্লাবিত হবে চিত্তের শুষ্ক জমি,
শ্রাবণ বৃষ্টির প্রত্যাশায় বিবর্ণ হলুদ ফুলের পাপড়ি
বিষন্ন মনে করছি তোমার নিষ্ঠুর প্রেমের প্রতীক্ষা!


রচনাকালঃ- ০৭/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।