একটু ভাব
- এস এম খায়রুল বাসার ২৮-০৩-২০২৪

যেদিন পরান পাখি যাবে উড়ে
সোনার মত দেহ থেকে
শূন্য খাঁচা রবে পড়ে
শুধু সময় থাকবে না যে ,
সে কথাটা একটু ভাব
ও মন রে---- ।

সেদিন বরই পাতার গরম জলে
গোসল দিবে সাবান দিয়ে
সাদা কাপড় গায়ে পরে
যেতে হবে পরপারে,
সে কথাটা একটু ভাব
ও মন রে ------ ।

সেদিন প্রিয়ার সাথে আঁধার রাতে
সকল মিলন যাবে চুকে
গাড়ি বাড়ি ধন সম্পত্তি
ধরার সবই থাকবে পড়ে,
সে কথাটা একটু ভাব
ও মন রে ------ ।
(৪ মাত্রার স্বরবৃত্ত ছন্দে রচিত , অতিপর্ব ২ মাত্রা , অপূর্ণপর্ব ৩ মাত্রা ।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।