সখ্যতা
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

সাগরের উদারতা দেখে হইনি হৃদ্যতা/
তবে, কান পেতে শুনেছি তার ব্যাকুলতা/
আকাশের বিশালতা দেখার জন্য
বাতায়ন রাখেনি খোলা/
প্রশ্ন তুলেনি কেনো তার বুকে অযুত তারার মেলা/
বনানীর নীরবতা দেখে ছুটে গেলাম তার কাছে/
সে মুচকি হেসে পাঠালো মেঘের কাছে/
কিনতু বলতে পারি নি আমি লজ্জায়/
দূরের পর্বত বলল, বাতাস আমাকে ছুঁয়ে ছুঁয়ে যায়/
আশাহত হৃদে ছুটলাম তরী'র গাঁয়/
সারা দিলো সখী, হৃদয়ের ব্যাকুলতায়/
বনানী যা পারে নাই, যেথায় সাগরের উদারতা/
প্রশ্ন তোলে চাঁদ, দেখে আমাদের দু'জনার সখ্যতা//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।