যে সুর বাজে অন্তর
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

অ ,আ ,ক, খ –
এ বর্ণ্ আনিছে যারা,আমি ছুটি তার তর,
সে ভাষাতে গাহিয়া বেড়াই যে সুর বাজে অন্তর।

বাংলা ভাষাকে যারা করিল কাব্যের ধরণী-
পদ্যে-গদ্যে আমি লিখি তাদের স্মরণী।

যে প্রেম হৃদয়ে হৃদয়ে আসি জাগিছে প্রেমিকার স্পর্শ্;
সে গান গাহিয়া বেড়াই, যে সুর বাজে বিশ্ব।

রফিক, জাব্বার ,সালাম, বরকত যা আনিছে বাঁধি,
সে গৌরব বুকেতে গাঁথিয়া আমি হাসি, আমি কাঁদি ;

একুশে ফেব্রুয়ারী তুলিছে দূর্বার বিদ্রোহী শ্লোগান,
রক্তে রক্তে গড়িছে বিজয়ের অমর সোপান !

উর্ধু নহে বাংলাই হইবে এ মায়ের মুখের গান ।
ঐ দেখ শহীদ মিনারে জাগিছে রক্ত ঝরা প্রাণ!

যে ভাষায় প্রাণে বাজিছে সোনার বাংলা গান,
বিশ্ব বুকে সে রক্ত চির অম্নান, চির মহিয়ান।

এ বুকে যে সুর বাজিছে, আমি তার গান ধরি,
হে- রফিক, জাব্বার ,সালাম, বরকতের উত্তরসূরী।

আমি করি তাদের বুকচিরে সম্মান জীবনটি ভর,
যে প্রেমে বিশ্ব বেড়াই, সে সুর বাজের অন্তর!

একুশের কন্ঠে বাজিছে অ,আ, ক, খ ধ্বনি
বাংলা ভাষাতে জাগিছে প্রেমিকার মুখানি।

অ ,আ ,ক, খ –
এ বর্ণ্ আনিছে যারা,আমি ছুটি তার তর,
সে ভাষাতে গাহিয়া বেড়াই যে সুর বাজে অন্তর।
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।