মহা সপ্তমী
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

আগমনীর বার্তা শেষে মহা ষষ্ঠীর আমন্ত্রণ
অধিবাস আর কল্পারম্ভে শুরু হলো উদ্বোধন।

মূল পূজো আজ আরম্ভ হলো মহা সপ্তমীতে
নবপত্রিকায় প্রবেশ স্থাপন পূজা পুষ্পাঞ্জলিতে।

প্রদীপ জ্বলে শঙ্খ বাজে সাথে উলুধ্বনি
পূজোর মন্ত্রে চণ্ডী পাঠে মাইকের প্রতিধ্বনি।

পূজোর শেষে মায়ের পায়ে ফুলে বিল্বপত্রে
অঞ্জলি আর আশীর্বাদে মঙ্গল কামনার্থে।

শরতের আজ সকালটা যে কুয়াশাতে ঘেরা
শিউলি ফুলের গন্ধে যেন পূজোর আমেজ কড়া।

সন্ধ্যে বেলায় শুরু হবে ঢাকের বাজনার আরতি
প্যান্ডেলেতে লাইটিং আর দর্শনার্থীর উপস্থিতি।

তাং - ২৬/০৯/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

lax123456
২৮-০৯-২০১৭ ২১:২৫ মিঃ

কবিতা পাঠে বিমুগ্ধ হলাম।
শারদ শুভেচ্ছা।