বাড়ন্ত দিন
- মোঃ মুসা ২৪-০৪-২০২৪

গর্জাই উঠার সেই বাড়ন্ত দিনের,
থামাতে দেখিনি প্রাজ্ঞ পথিক ক্ষীণের।
ত্যাজে ত্যাজে গর্জে উঠা ছিঁড়ে খড়্গ লীলা
ন্যায় নীতি গণ্ডি গণি নেতা আমি আজ,
ছিঁড়ে আনি উচ্চ সিঁড়ি নেই কোহে লাজ।
যতোই কঠিন আজ ভাঙিছ উছিলা।


আঁকায় হাতে ছবিটি মুক্ত স্বাধীনতা,
ভেবেছে সকল নিজ ভেবেছি পরতা,
আজই সবাই ক্ষান্ত গৃহের কোনায়,
কুঁড়ে নেয় ধনধান্য রক্ত কেন পানি ,
হাঁটিতে গিয়ে হাঁটুর চলেনা রূহানি।
আমারি আজ মুর্ছায় গিয়েছি মোনায়।


সেই বয়সের নীতি আজ কেন ভুলে
সেই গর্জে উঠা মনে মিথ্যায় ব্যাকুলে
সেই দুই চোখে আজ ফিরিয়ে দেখিনা
পলকে পলকে আজ বলি না পারব
সকল তামাশা আজ ছড়িয়ে ছাড়ব।
সেই চিত্র কেন আর জড়িয়ে থাকি না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।