এসো হে বীর
- নাঈম মাহমূদ মিথেল ২৩-০৪-২০২৪

আজ জুলুমের বেড়িতে বন্দি শতপ্রাণে,
ডাকে হে বীর তোমায় নব্য অভিযানে
ক্ষান্ত কেনো তুমি এসো এসো রণে।
এ মাহাক্রান্তিকালে করিতে হবে আবার যুদ্ধ,
মুক্ত করব যত ভালোবাসা আছে রুদ্ধ।
জালিমের কোপে রক্তাক্ত আজ জল-স্থল,
কোথায় হে বীর আয় নিয়ে আয় সূর্য সৈন্যদল।
মজলুমের এ বক্ষ সইবে বলো আর কত,
জুলুমের বান চলছেই অবিরত।
হাতে পরিয়া এ শৃঙ্খল জাল,
এমনি করেই কি মার খাব চিরকাল?
হে জোয়ান যোদ্ধা তুমি কবে এসে,
মুক্তি আনিবে জালিম ভন্ডের এই দেশে।
মোদের এই শুদ্ধ ক্ষেত্রতলে,
মসনদে বসি জালিম কথা বলে।
আয় ছুটে আয় হে সত্য সৈন্য,
ভেঙ্গে দাও এ বন্ধন শিকল দৈন্য।
পাষান জালিমের বুক করিয়া বিদীর্ণ,
তুলে দাও হে বীর ভুখার মুখে অন্ন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।