কর্পোরেট বস
- মাহদী হাসান ১৯-০৪-২০২৪

মনের মধ্যে যতই চাপেন
কাজ বাড়াতে গতি,
কর্পোরেটের যাঁতাকলে—
লাভ বিনা সব ক্ষতি।

অষ্টআনায় দেখেন গুণে
ষোলো আছে নাকী!
ঘাম শুকানোর আগেই দেখি
বেতন বোনাস বাকি!

সিস্টেমেটিক আটের স্থলে
ঘণ্টা পেরোয় দশে,
টাইয়ের নিচে একটা গোলাম
ক্ষুধায় পেটটা ঘষে।

কন্ডিশনের প্রেশার মাথায়
ঘুম আসেনা রাতে,
কর্পোরেটের বসের ঝাড়ি
ব্যবসা বাড়াও- খাতে।

বসগুলোকে দেখলে ভাবি
রাখাল ছিল আগে,
বাঁশির সুরে বস হয়েছে—
আস্তানা তার বাগে।

০৪ অক্টোবর, ২০১৭ ইং
চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।