বিচ্ছেদ অথবা কেয়ামত
- শামীম মোহাম্মদ মাসুদ ২৫-০৪-২০২৪

ঘর ভাঙার শব্দ হচ্ছে চারদিকে।
কেমন যেন হাহাকারে ফেটে যাচ্ছে জমিন-
প্রচন্ড তৃষ্ণা আর অভিমানে ঝনঝন করে
ভাঙার শব্দে মনে হচ্ছে আকাশ ভাঙছে!
শূন্য হতাশায় ধূ ধূ মরুর বালির মত উড়ছে
আমাদের দু'হাতে বুনা আজস্র স্বপ্ন।
ঝড়ের বেগে শো শো শব্দে ধেয়ে আসছে সর্বনাশা খরস্রোতা ঢেউ,
মনে হচ্ছে এখনি ভাসিয়ে নিয়ে যাবে আমাদের তিল তিল করে সাজানো প্রেমের ফসল।
উফফ, অসহ্য যন্ত্রনা হচ্ছে এবার-আর পারছিনা

নাকি ইস্রাফিলের সিঙায় ফু পড়ে গেছে?
এখনি সেই প্রলয়ংকারী কেয়ামত আমাদের সাথে সাথে বিচ্ছিন্ন করে দিবে তামাম দুনিয়া!
কি হচ্ছে এসব?
সত্যি নাকি কল্পনা?
তুমি তাহলে প্লিজ থামো, আর বিচ্ছেদের কথা বলে নিজেকে ইস্রাফিলের মত ক্ষমতাবান প্রমান করার দরকার নেই।।

(বিচ্ছেদ অথবা কেয়ামত/শামীম মোহাম্মদ মাসুদ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।