ব্যাচেলর
- মুহাম্মদ ইয়াকুব আলী মামুন - পঙতিমালা ২৪-০৪-২০২৪

**ফেনী জেলার অন্যতম রত্ন, প্রিয় কবি Alauddin Ador ভাইয়ের ব্যাচেলরত্বের অসহায়ত্ব ও অন্য ব্যাচেলরদের দু:খ-বেদনা নিয়ে আমার ক্ষুদ্র লেখনী**

ব্যাচেলর
-মুহাম্মদ ইয়াকুব আলী মামুন

আপনিও ব্যাচেলর, আমিও ব্যাচেলর
নেই আমাদের বউ,
তাইতো আমাদের বাড়ি ভাড়া দেয়না
বাড়িওয়ালা কেউ।

রাষ্ট্রের এমন ঘোষণায়
ব্যাচেলরদের মাথায় হাত,
কোথায় যাবে, কোথায় খাবে
কোথায় কাটাবে রাত?

দিনে না হয় স্কুল,কলেজ,অফিসে থাকবে
রাতে যাবে কই,
রাষ্ট্রের এমন হঠকারী সিদ্ধান্ত
ব্যাচেলরদের কাম্য নয়।

মাননীয় মন্ত্রী মশাই
বলেন একটা উপায়,
কিছু যদি না করেন
বলেন কোথায় যাই?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।