আকাশ
- মাহদী হাসান ২৫-০৪-২০২৪

আকাশরে তুই ধারেই চলিস রং নিয়েছিস ধার,
নীলের মাঝে লাল কখনো হচ্ছে জীবন পার।
হাসিস কাঁদিস আমার মতোই মুখটা করিস লাল,
বৃষ্টি এলে গোমড়া মুখে ফোলাসরে তুই গাল।
তুলোর মতো মেঘ ভেসে যায় ঘুড়ির মতো উড়ে,
মনের ভেতর আমার আকাশ খাচ্ছে কুড়েকুড়ে।
রংচটাসব আলোর জোয়ার ধনুর মতো ফোটে,
মেঘ পাখিরা স্বপ্ন শিমুল দিক হারিয়ে ছোটে।
মনের মতো আকাশ-সীমা ঢং ধরেছিস খুব,
আমার ভেতর শুধুই আমিই দিচ্ছি কেবল ডুব।
ধার নিয়েছিস রংয়ের ছটা আমার হৃদয় থেকে,
প্রতি ভাঁজে জোছনা হারায়, যায় কালো রং একে।
আকাশরে তুই ধার নিয়েছিস চিত্র আঁকা পট,
বুকের ঘরে বকের মিছিল বাঁধায় ধর্মঘট।
আকাশরে তুই আমার মতো কাঁদিস কেনো বল,
ফারাক শুধু ভেতর বাহির দুখ লুকানোর ছল।
আয় না দুজন দোস্তি পাতি দুঃখ করি ভাগ,
আমরা দুজন এক হয়ে যাই ফোটাই ফুলের বাগ।
ধার দেনা সব হোক না বাতিল মান অভিমান বাদ,
বুকের খাতায় থাকবে জমা দোস্তি পাতার স্বাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।