মধ্যরাতের অাখ্যান
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ২৮-০৩-২০২৪

ঐ দূর সূদুরপানে তাকিয়ে দেখি
মধ্যরাতের কিছু ঝাঝালো অনুভুতি।
বক্ষপিঞ্জরের চক্রেপৃষ্ঠে বাস করে
কিছু সোনালী সময়ের আক্ষেপ।

মধ্যরাতের অশ্বারোহী হয়ে ছোটে
কিছু খেচর; নীরবতা ভেঙ্গে।
তন্দ্রতুর রাত্রির চোখে নেমে
আসে মহাকালের ক্লান্তি।

শহরের সোডিয়াম বাতিগুলোও
মদ্যপদের মতো ঝিমায়।
সদ্য ফোটা ঘাসগুলোতে
ঝরে পরে আকাশের অশ্রুকণা।

দূর বনের বৃক্ষে বৃক্ষে জেগে
ওঠে রাত জাগানিয়া পেঁচার দল।
চেয়ে থাকে নিষ্পলক দুর ধ্রুবতারার
আড়ে লুকিয়ে থাকা বিষাদগুলোকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।