অন্য গল্প
- উম্মে ফাতিহা আক্তার শিমু (কাশফুল) ২৯-০৩-২০২৪

আজ অন্য একটা গল্প হোক
ধরো তোমার ছেলেবেলা
তোমার গ্রাম...
কিছুটা তোমার বড়বেলা!
বৃষ্টি ভেজা মাটির সোঁদা গন্ধ
কিংবা পায়ের নিচের সেই কচি দূর্বাঘাষ!
সাথে হাজার বছরের বৃদ্ধ বটের তলায়
পুরনো সেই মাঠ,
মনে আছে? নাকি ভুলে গেলে?
বা শিমের মাচায় শিম ফুল
কিংবা কুমড়ো ফুল
বা বেণি করা সেই অবুঝ বালিকার ভুল!
মনে নেই? কিছুই?
আজ বরং কিছু অন্য গল্প করো...
সেই গল্পটা করো তাহলে
ঐ যে, সন্ধ্যায় কুপির আলোয় পড়তে বসা
বা অন্ধকারের সেই জোনাকিটা
কিছুটা না হয় জোছনার কথাও বলো
ভুলে গেলে? সব?
আচ্ছা,কিছুটা তোমার নিজের গল্প বলো
নিজের কিছু আছে তোমার?
নাকি সেটাও হারিয়ে এলে কোথাও
কিংবা ভুলে গেলে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।