এই সেই রক্তের ফোরাত
- খালিদ হাসান (খালেদ রাব্বি) ২৫-০৪-২০২৪

দূর দেশ মরু এখন শুঁকিয়ে গেছে
বাতাসে মিশেছে রক্তের ঘ্রাণ
অনুতপ্ত কত শত মানুষের
সে দিন এজিদ কেড়ে নিয়েছিল যে প্রাণ ।
এখানে বালুকারাশির সাক্ষী মিলেছে
তেঁজী কিরণের গল্প শুনিবার
কত শহীদের কত স্মৃতি গাঁথা
কত শিশুদের আহাজারিতে কেঁপেছে
এজিদের দরবার ।
যত বালু পথ এঁকে বেঁকে শত
গিয়েছে মিলে শেষে ফোরাত
সম্মুখে তীর কাফেলার বুকে
যুদ্ধের দামামা ঘিরে এজিদের জাত ।
তৃষ্ণায় ছাতি ফাটা মৃত দুধের শিশু
শূন্য মাঠের কারবালা
এই সেই রক্তের ফোরাত
হোসাইনের সময় ফুরাবার শেষ বেলা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।