স্নেহের রাষ্ট্র
- খালিদ হাসান (খালেদ রাব্বি) ২৫-০৪-২০২৪

এত কাছে না থাকলে হয়তো আবির্ভূত হতো একটি কঙ্কাল,
মা যে ট্রপোস্ফিয়ার এর মত নির্বিঘ্ন নিঃছিদ্র স্নেহের রাষ্ট্র।
চব্বিশটি তারকা খসিয়ে আনা যোদ্ধাবেশী মা,
আমার হাসির ফুল ফুটাতে রণতরঙ্গ কর আয়োজন।
প্রকট ক্ষুদার অনুকূলহীন মিছিল সামলালে মা,
স্নেহের বেহেস্তী নহর যেন অভ্যুদয় ঘটেছে।
প্রাতঃকাল থেকে তোমার ভাবনার ঢুব জহ্নুকন্যা
কোন অজুহাত নেই মৃত্তিকা মতো পেতে রাখা বুকে ডেকে আনা ঘুম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।